স্যামসাংয়ে ইন্টার্ন করার সুযোগ পাবেন ডিআইইউ’র শিক্ষার্থীরা

স্যামসাংয়ে ইন্টার্ন করার সুযোগ পাবেন ডিআইইউ’র শিক্ষার্থীরা

স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউটে ইন্টার্নশিপের সুযোগ পাচ্ছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীরা।

সোমবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিএসই ভবনে অনুষ্ঠিত ‘স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউটে ইন্টার্নশিপের সুযোগ’ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থী বাছাইয়ের প্রক্রিয়া অনুষ্ঠিত হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে চলতি বছর স্নাতক সম্পন্ন করেছেন অথবা সম্পন্ন করতে যাচ্ছেন এমন শিক্ষার্থীরা এই ‘অনসাইট সিলেকশন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতাটি অনলাইন প্ল্যাটফর্ম হ্যাকার র‌্যাংকে অনুষ্ঠিত হয় এবং এতে ৩২জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউট বাংলাদেশের প্রধান মানবসম্পদ কর্মকর্তা ও সিনিয়র প্রফেশনাল গাজী মুনির উদ্দিন, প্রধান প্রকৌশলী আশরাফুল আসাদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, প্রভাষক এ আই তাজিব ও ইফতি রহমান উপস্থিত ছিলেন।

এই প্রতিযোগিতায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ৬ সপ্তাহের জন্য স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউট বাংলাদেশে ইন্টার্নশিপের সুযোগ পাচ্ছেন। এর মাধ্যমে শিক্ষার্থীরা স্যামসাংয়ের প্রোগ্রামিং ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে প্রশিক্ষণ পাবেন।

শুধু তাই নয়, শিক্ষার্থীরা এই ইন্টার্নশিপের পর একটি উচ্চতর প্রশিক্ষণ ও পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন এবং সফলভাবে প্রশিক্ষণ ও পরীক্ষা সম্পন্নকারী শিক্ষার্থীরা স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউট বাংলাদেশে স্থায়ী কর্মী হিসেবে নিয়োগ পাবেন।

প্রতিযোগিতা শেষে স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউটের প্রধান প্রকৌশলী আশরাফুল আসাদ একটি প্রশ্ন-উত্তর পর্ব পরিচালনা করেন। এসময় তিনি ইন্টার্নশিপ প্রক্রিয়া ও চাকরির সুযোগ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না। তারকা (*) চিহ্নিত ঘরগুলো অবশ্যপূরণীয়। *